Free Porn
xbporn

https://www.bangspankxxx.com
Friday, September 20, 2024
Homeঘোষনাআকাশে খালি চোখেই দেখা যাবে বিরল দৃশ্য

আকাশে খালি চোখেই দেখা যাবে বিরল দৃশ্য

তীব্র গতিবেগে পৃথিবীর দিকে ছুটে আসবে ধূমকেতু। এর ফলে মঙ্গলবার (১৪ জুলাই) সন্ধ্যা থেকে মহাকাশে দেখা যাবে এক অভূতপূর্ব দৃশ্য। শিগগিরই সেই বিরল দৃশ্যের সাক্ষী থাকতে চলেছে পৃথিবী।

ছুটে আসবে ধূমকেতুর আলোর ছটার পরিধি কয়েক কিলোমিটার দীর্ঘ হবে। আর সেই দৃশ্যই দেখা যাবে খালি চোখে। ধূমকেতুর নাম সি/২০২০ এফ৩। গত মার্চ মাসেই সেই ধূমকেতু আবিষ্কার করা হয়েছে। ১৪ জুলাই থেকে আকাশে দেখা যাবে সেটি।

তবে সেই ধূমকেতু শীতল। এখন তার লক্ষ্য পৃথিবী। দুরন্ত গতিতে সে পৃথিবীর দিকে এগিয়ে আসছে। বিজ্ঞানীরা বলছেন, সাধারণত এ ধরনের দৃশ্য দেখার জন্য দূরবীক্ষণ যন্ত্রের প্রয়োজন হয়। কিন্তু এক্ষেত্রে একেবারে খালি চোখেই দেখা যাবে সেই দৃশ্য। তবে টেলিস্কোপ দিয়ে আরো স্পষ্টভাবে দেখা যাবে দৃশ্যটি।

মঙ্গলবার মহাকাশে স্পষ্ট হয়ে জ্বলজ্বল করে উঠবে ধূমকেতু। এরপর একটু একটু করে এগিয়ে আসবে। ২২ থেকে ২৩ জুলাই আরো রূপসী হয়ে উঠবে ধূমকেতু। পরের ২০ দিন সূর্যাস্তের পর ২০ মিনিট করে দেখা যাবে সেটি। প্রত্যেকদিন একই জায়গায় দেখা যাবে।

বংশ পরিচয় জানেন না বিজ্ঞানীরা। সে সূর্যের মায়া ত্যাগ করে এখন পৃথিবীর প্রদক্ষিণে ব্যস্ত হতে যাচ্ছে। তবে এই ধূমকেতুর সৌরমন্ডল ঘুরে দেখার আঁচ মার্চ মাসেই পেয়েছিলেন বিজ্ঞানীরা।

তারা জানিয়েছেন, উত্তর আকাশে খালি চোখে দেখা যাবে নিওওয়াইসকে। জানা গেছে, পাথর, গ্যাস আর বরফে তৈরি আগমনী ধূমকেতু। তার শরীরে রয়েছে পরিমণ্ডল।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments