Free Porn
xbporn

https://www.bangspankxxx.com
Friday, September 20, 2024
HomeScrolling‘গাজা’ নামে নতুন ড্রোন উন্মোচন করল ইরান

‘গাজা’ নামে নতুন ড্রোন উন্মোচন করল ইরান

ফিলিস্তিনের অবরুদ্ধ ‘গাজা’ সিটির নামে নতুন ড্রোন তৈরি করেছে ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি।

শুক্রবার আইআরজিসি’র জ্যেষ্ঠ কর্মকর্তাদের উপস্থিতিতে বড় আকৃতির এই ড্রোনটি উন্মোচন করা হয় বলে জানিয়েছে রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাসনিম।

আইআরজিসি’র অ্যারোস্পেস ফোর্সের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিজাদে বলেন, বড় আকৃতির কৌশলগত ড্রোন ‘গাজা’ উন্মোচনের মধ্যদিয়ে দেশের ড্রোন শক্তি আরও অনেক বেড়ে গেছে।

তিনি বলেন, এই ড্রোন একটানা ৩৫ ঘণ্টা আকাশে উড়তে পারবে। ৩৫ হাজার ফুট ওপর দিয়ে উড়ে গিয়ে ৫০০ কিলোমিটার দূরে লক্ষ্যবস্তু পর্যবেক্ষণের পাশাপাশি আঘাত হানতে পারবে। গাজা ড্রোন একসঙ্গে ১৩টি বোমা বহনে সক্ষম।

আইআরজিসি’র এই শীর্ষ কর্মকর্তা জানান, আগামী কয়েক মাসের মধ্যেই এই ড্রোনের কয়েকটি পরীক্ষা সম্পন্ন করে তা সামরিক বাহিনীতে যুক্ত করা হবে।

টানা ১১ দিন ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা এবং গোলাবর্ষণের পর শুক্রবার যুদ্ধবিরতি শুরু হয়। এ হামলায় কমপক্ষে ২৪৩ জন ফিলিস্তিনি নিহত হন। নিহতদের ৬৬ জনই শিশু।

এদিকে ইসরায়েলি হামলার জবাবে রকেট ও আত্মঘাতী ড্রোন হামলা চালায় গাজার প্রতিরোধ সংগঠন হামাস ও ইসলামিক জিহাদ। ইরান তাদেরকে রকেট ও ড্রোন তৈরির প্রযুক্তি দিয়েছে বলে অভিযোগ ইসরায়েলের।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments