Free Porn
xbporn

https://www.bangspankxxx.com
Thursday, September 19, 2024
HomeScrollingমঙ্গলবার বাড়িতেই সুস্থ হয়েছেন ৩৮ করোনা রোগী

মঙ্গলবার বাড়িতেই সুস্থ হয়েছেন ৩৮ করোনা রোগী

মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও আটজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৬৩ জনে দাঁড়িয়েছে। নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৬৪১ জন। যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছেন সাত হাজার ১০৩ জন। এসব আক্রান্ত রোগীর মধ্যে চার ভাগের এক ভাগ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাসেবা নিচ্ছেন। বাকি তিন ভাগ বাড়িতে আইসোলেশনে থেকে হটলাইনের মাধ্যমে চিকিৎসাসেবা নিচ্ছেন। যারা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন, তাদের বেশির ভাগেরই মৃদু লক্ষণ-উপসর্গ। তারা বাড়িতেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে যাচ্ছেন। এরমধ্যে মঙ্গলবার (২৮ এপ্রিল) বাড়িতে সুস্থ হয়েছেন ৩৮ জন। তবে বুধবারের (২৯ এপ্রিল) তথ্য সারাদেশ থেকে এখনও এসে পৌঁছেনি।

ডা. নাসিমা সুলতানা বলেন, উপসর্গ যখন শেষ হয়, তখন থেকে ১৪ দিন পর দ্বিতীয়বার নমুনা নেওয়া হয়। এরপর সাতদিন পর আরেকবার নমুনা নেওয়া হয়। পরপর দুটি নমুনা যদি নেগেটিভ আসে, তাহলে আমরা তাকে সুস্থ বলতে পারি।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১০৪ জন। মোট আইসোলেশনে আছেন এক হাজার ৩০৪ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আসেন দুই হাজার ৫৪৪ জন। সারাদেশে আইসোলেশন শয্যা আছে নয় হাজার ৭৩৮টি। ঢাকার ভেতরে আছে তিন হাজার ৯৪৪টি। ঢাকা সিটির বাইরে পাঁচ হাজার ৬৯৪টি। আইসিইউ বেড সংখ্যা আছে ৩৪১টি। ডায়ালাইসিস ইউনিট আছে ১০২টি। গত ২৪ ঘণ্টায় এছাড়া

এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, হাসপাতালে চিকিৎসা নেওয়া আরও ১১ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫০ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে চার হাজার ৯৬৮টি। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি। এদের মধ্যে বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হওয়াদের অন্তর্ভুক্ত করা হয়নি।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments