Free Porn
xbporn

https://www.bangspankxxx.com
Friday, September 20, 2024
HomeScrollingদেশে করোনা আক্রান্ত ১০ শতাংশের কোন উপসর্গ নেই

দেশে করোনা আক্রান্ত ১০ শতাংশের কোন উপসর্গ নেই

প্রাণঘাতি করোনাভাইরাসে গোটা দেশে ৮ হাজার ২৩১ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন প্রায় ৮০০ জন। এ পর্যন্ত মারা গেছেন ১৭০ জন। তবে সুস্থ হওয়াদের মধ্যে কোন লক্ষণ-উপসর্গ ছিল না। এমন হিসেব করলে মোট শনাক্তের ৯.৭২ শতাংশের করোনার লক্ষণ-উপসর্গ নেই।

শুক্রবার (১ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, শনাক্তকৃত ব্যক্তিদের মধ্যে প্রায় ৮০০ জন সুস্থ আছেন। তাদের মধ্যে কোনও লক্ষণ উপসর্গ নেই। কিন্তু পরপর দু’টি টেস্ট করতে হয়, সেটির মধ্যে কারও একটি টেস্ট হয়েছে, কারও বাকি আছে। কারও কারও একটিও টেস্ট হয়নি। কারণ এটি সময়ের ব্যাপার। লক্ষণ-উপসর্গ সম্পূর্ণ নিরাময় হওয়ার পরই আমরা এই রিপিট টেস্টগুলো করে থাকি। এই ৮০০ শনাক্ত রোগীরা বাসায় আছেন এবং কিছু হাসপাতালে আছেন, তাদের কোনও লক্ষণ-উপসর্গ নেই।

নতুন আক্রান্ত ও মৃত্যু সম্পর্কে বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ হাজার ৯৫৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৫৭৩টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭০ হাজার ২৩৯টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৫৭১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন আট হাজার ২৩৮ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও দুজন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭০ জনে। এছাড়া সুস্থ হয়েছেন আরও ১৪ জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৭৪ জন।

যারা মারা গেছেন, তাদের একজন পুরুষ, একজন নারী; একজন ষাটোর্ধ্ব, একজন পঞ্চাশোর্ধ্ব।

ব্রিফিংয়ের শুরুতে তিনি করোনাভাইরাস শনাক্তকরণে যেসব প্রতিষ্ঠান বিভিন্নভাবে সহযোগিতা করছে, তাদের নাম উল্লেখ করে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments