Free Porn
xbporn

https://www.bangspankxxx.com
Tuesday, September 17, 2024
HomeScrollingব্রিটেনের অর্থমন্ত্রী বরখাস্ত

ব্রিটেনের অর্থমন্ত্রী বরখাস্ত

অনলাইন ডেস্ক।।

মাত্র ছয় সপ্তাহ দায়িত্ব পালনের পরই বরখাস্ত হলেন যুক্তরাজ্যের অর্থমন্ত্রী কাওয়াসি কাওয়ারতেং। তিনি দায়িত্ব নেওয়ার পর একটি মিনি বাজেট ঘোষণা করেন। এর প্রভাবে যুক্তরাজ্যের অর্থনৈতিক পরিস্থিতিতে ধস নামে। ডলারের বিপরীতে ব্রিটিশ পাউন্ডের রেকর্ড দরপতন হয়। এ মিনি বাজেটের প্রভাবে দেশটিতে মর্গেজের দামও বৃদ্ধি পায়।

প্রধানমন্ত্রী লিজ ট্রাস এবং অর্থমন্ত্রী কাওয়াসি কাওয়ারতেং দুইজন মিলে এ মিনি বাজেট ঘোষণা করেছিলেন। যার মধ্যে বড় ধরনের কর ছাড়ের বিষয়ও ছিল।

যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক মুদ্রা তহবিলের একটি বৈঠকে অংশ নিতে গিয়েছিলেন ব্রিটিশ অর্থমন্ত্রী। সেখান থেকে শুক্রবার (১৪ অক্টোবর) দ্রুত ফিরে আসেন তিনি। জানা গিয়েছিল, তার ঘোষিত মিনি বাজেট বাতিল করে দেওয়া হবে। এ নিয়ে কথা বলতেই দ্রুত ফিরে আসেন এবং বরখাস্ত হওয়ার খবর পান।

গণমাধ্যম বিবিসি জানিয়েছে, যুক্তরাজ্যের ইতিহাসে দ্বিতীয় কম সময় অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করলেন কাওয়াসি। ১৯৭০ সালে মাত্র ৩০ দিনের জন্য অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন ইয়ান ম্যাকলিয়ড। তিনি দায়িত্ব পাওয়ার ৩০ দিনের দিন হার্ট অ্যাটাক করে মারা গিয়েছিলেন। যা অর্থমন্ত্রী হিসেবে কোনো ব্যাক্তির সবচেয়ে কম সময় দায়িত্ব পালন করার রেকর্ড।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments