Free Porn
xbporn

https://www.bangspankxxx.com
Friday, September 20, 2024
HomeScrollingএবার নতুন করে করোনা ঠেকাতে ৫০ জেলা পুরোপুরি লকডাউন!

এবার নতুন করে করোনা ঠেকাতে ৫০ জেলা পুরোপুরি লকডাউন!

স্টাফ রিপোর্টার-লাইভনিউজ।।
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বিভিন্ন এলাকা ভাগ করে লকডাউনের উদ্যোগ নিয়েছে সরকার। রেড জোন, ইয়েলো জোন ও গ্রিন জোনে ভাগ করে দেশের বিভিন্ন অঞ্চলে এ পদক্ষেপ বাস্তবায়ন হবে। সরকারের শীর্ষ পর্যায় থেকে এ ধরনের তথ্য জানানো হয়েছে।

এরপর আনুষ্ঠানিক ঘোষণা না এলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে তিনটি বিভাগ, ৫০ জেলা এবং ৪০০ উপজেলাকে পুরোপুরি লকডাউনের জন্য রেড জোন হিসেবে দেখানো হয়েছে। আর আংশিক লকডাউন বা ইয়েলো জোন হিসেবে দেখানো হচ্ছে পাঁচটি বিভাগ, ১৩ জেলা এবং ১৯ উপজেলাকে। আর লকডাউন থাকবে না এমন বা গ্রিন জোন জেলা দেখানো হচ্ছে একটি। এছাড়া উপজেলা দেখানো হচ্ছে ৭৫টি।

পড়ুন : নমুনার অভাবে করোনা পরীক্ষা বন্ধ হচ্ছে যবিপ্রবি ল্যাবে!

ওয়েবসাইটে শনিবার (৬ জুন) আপডেট করা তালিকায় বরিশাল বিভাগের বরগুনা, বরিশাল, পটুয়াখালী ও পিরোজপুরকে রেড জোনে দেখানো হয়েছে। ইয়েলো জোনে ভোলা ও ঝালকাঠি জেলা। চট্টগ্রাম বিভাগে রেড জোনে ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, ফেনী, খাগড়াছড়ি, চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর ও নোয়াখালী জেলা। ইয়েলো জোনে বান্দরবান, চট্টগ্রাম ও রাঙ্গামাটি জেলা।

ঢাকা বিভাগে রেড জোন গাজীপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মাদারীপুর, নরসিংদী, রাজবাড়ী, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, শরীয়তপুর ও টাঙ্গাইল জেলা। এই বিভাগে শুধু ঢাকা ও ফরিদপুর ইয়েলো জোনে। খুলনা বিভাগে চুয়াডাঙ্গা, যশোর, খুলনা, মেহেরপুর, নড়াইল ও সাতক্ষীরা রয়েছে রেড জোনে। ইয়েলো জোনে বাগেরহাট, কুষ্টিয়া ও মাগুরা। একমাত্র গ্রিন জোন জেলা ঝিনাইদহ।

রাজশাহী বিভাগে রেড জোনে বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, নাটোর ও রাজশাহী। আর ইয়েলো জোনে চাঁপাইনবাবগঞ্জ, পাবনা ও সিরাজগঞ্জ। রংপুর বিভাগের সব জেলাই রয়েছে রেড জোনে। এছাড়া সিলেট বিভাগেরও সব ক’টি জেলাকে রয়েছে রেড জোনে। ময়মনসিংহ বিভাগও পুরোপুরি রেড জোন।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ঢাকা শহরের ৩৮টি এলাকাকে ইয়েলো জোন দেখানো হচ্ছে। তবে গ্রিন জোনদেখানো হচ্ছে ১১টি এলাকাকে। ঢাকায় রেড জোন কোনো এলাকাকে দেখানো হচ্ছে না।

রেড জোনে রয়েছে আদাবর থানা, উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, ওয়ারী, কামরাঙ্গীরচর, কোতয়ালী, খিলক্ষেত, কদমতলী, কলাবাগান, কাফরুল, গুলশান, গেন্ডারিয়া, চকবাজার, দারুসসালাম, ধানমন্ডি, নিউমার্কেট, পল্টন মডেল, ডেমরা, তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, দক্ষিণখান, পল্লবী, বংশাল, বাড্ডা, বিমানবন্দর, মোহাম্মদপুর, যাত্রাবাড়ী, রমনা মডেল, লালবাগ, শাহআলী, শাহজাহানপুর, ভাটারা, মিরপুর মডেল, মুগদা, শেরেবাংলা নগর, সবুজবাগ, সুত্রাপুর ও হাজারীবাগ থানা এলাকা।

আর ইয়েলো জোন খিলগাঁও, তুরাগ, বনানী, ভাষানটেক, উত্তরখান থানা, শাহবাগ, ক্যান্টনমেন্ট থানা, মতিঝিল, রামপুরা, রূপনগর ও শ্যামপুর থানা এলাকা।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, আজ রোববার (৭ জুন) থেকে কিছু স্থানে লকডাউন শুরু হচ্ছে। বেশি আক্রান্ত এলাকা রেড, কম আক্রান্ত এলাকা ইয়োলো ও বাকি এলাকা গ্রিন জোন হিসেবে চিহ্নিত করে সেখানে স্বাস্থ্যবিধি বাস্তবায়ন করা হবে। রেড জোনে গাইডলাইন অনুযায়ী কঠোর হবে পুলিশ।

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments