Free Porn
xbporn

https://www.bangspankxxx.com
Thursday, September 19, 2024
HomeScrolling৪৪২ মামলায় বিএনপির ৫ হাজার নেতাকর্মী গ্রেফতার: রিজভী

৪৪২ মামলায় বিএনপির ৫ হাজার নেতাকর্মী গ্রেফতার: রিজভী

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ধাপে ধাপে কঠোর কর্মসূচি ঘোষণা করছে বিএনপি। তবে কর্মসূচি পালন করতে গিয়ে হামলা ও গ্রেফতারের মুখে পড়তে হচ্ছে দলটির নেতাকর্মীদের। গত জুলাইয়ের ২৮ তারিখের মহাসমাবেশ থেকে শুরু করে রোববারের (২৯ অক্টোবর) হরতাল পর্যন্ত দলটির ৫ হাজার ৩১০ জন নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। এসব কর্মসূচিকে কেন্দ্র করে মামলা হয়েছে ৪৪২টি। এসব মামলায় আসামি করা হয়েছে ৩১ হাজার ৯৮০ জনকে। এ সময়ের মধ্যে সরকারি দলীয় নেতাকর্মী ও পুলিশের হামলায় আহত হয়েছেন ৫ হাজার ১১০ জনের বেশি। মৃত্যু হয়েছে তিনজনের।

রোববার (২৯ অক্টোবর) সন্ধ্যায় এক জুম ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এসব তথ্য দেন। সেখানে লিখিত বক্তব্য পড়ে শোনান তিনি

রিজভীর দেওয়া তথ্যমতে, শনিবারের মহাসমাবেশ ও রোববারের হরতালের কেন্দ্র করে ৯৬০ জনের বেশি নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। মামলা হয়েছে ২০টি। সারাদেশে আহত হয়েছেন ৩ হাজারের বেশি নেতাকর্মী। মারা গেছেন তিনজন। আর মহাসমাবেশকে কেন্দ্র করে গত ৫ দিনে মোট ২ হাজার ৬৪০ জনের বেশি নেতাকর্মী গ্রেফতার ও ৪৫টি মামলা হয়েছে বলে জানান তিনি।

রিজভীর দেওয়া তথ্যমতে, গত জুলাইয়ের মহাসমাবেশ থেকে এখন পর্যন্ত ১৫টি মামলায় নয়জনের মৃত্যুদণ্ড ও ৯০ জনের বেশি নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রিজভী আগামী ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত তিন দিনের অবরোধের ঘোষণা দেন।

রিজভী দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার ও দলের শীর্ষ নেতাদের বাসায় তল্লাশির নিন্দা জানান। তিনি অভিযোগ করে বলেন, বিএনপির মহাসমাবেশের দিন পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হামলায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন যুবদল নেতা শামীম। আর রোববার শান্তিপূর্ণ হরতাল শেষে বাড়ি ফেরার পথে আদাবর থানার সাবেক যুবদল নেতা বর্তমানে আদাবর থানাধীন ৩০ নং ওয়ার্ড বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক মো. আবদুর রশিদকে যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামী সন্ত্রাসীরা মারধর করে নির্মার্ণাধীন ভবনের ছাদ থেকে ফেলে নির্মমভাবে হত্যা করে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, শনিবার ফরিদপুরের নগরকান্দায় বিএনপির এক নেতার বাড়িতে পুলিশ তল্লাশির নামে ভাঙচুর চালায় এবং পরিবারের সদস্যদের হুমকি-ধামকি প্রদর্শনের সময় তার স্ত্রী রেঞ্জুয়ারা বেগম ভয় পেয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এছাড়াও ঢাকা সাংবাদিক ইউনিনের সদস্য ও সচিত্র সদেশের সাবেক নির্বাহী সম্পাদক সাংবাদিক রফিক ভুঁইয়া বিএনপির সমাবেশে তার দায়িত্ব পালনরত অবস্থায় ছোড়া গুলিতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ মারা গেছেন।

তিনি অভিযোগ করে বলেন, সকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও আমির খসরু মাহমুদ চৌধুরীর বাসার চারপাশ পুলিশ ঘিরে রেখেছে এবং বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের বাসায় ডিবি পুলিশ তল্লাশি করেছে। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালের বাসায়ও তল্লাশি চালায় পুলিশ। এছাড়াও বেলা সাড়ে ১২টার দিকে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য  ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের গুলশানের বাড়িতে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে তাকে না পেয়ে তার আপন ছোট ভাই ইশফাক হোসেন এবং গাড়ির চালক রাজিবকে তুলে নিয়ে গেছে।

এসময় তিনি সারাদেশে গ্রেফতার নেতাকর্মীদের বিস্তারিত নাম পরিচয় তুলে ধরেন। সংবাদ সম্মেলনে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন

RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments