Free Porn
xbporn

https://www.bangspankxxx.com
Thursday, September 19, 2024
HomeScrollingবাংলাদেশ-ভারত সিরিজে যেসব রেকর্ডে চোখ থাকবে

বাংলাদেশ-ভারত সিরিজে যেসব রেকর্ডে চোখ থাকবে

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের আসন্ন ভারত সফর। এরপর ২৭ সেপ্টেম্বর দ্বিতীয় ও শেষ টেস্ট। দুই টেস্টের পাশাপাশি তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে টাইগারদের। সম্প্রতি পাকিস্তানকে তাদের মাটিতে টেস্টে হোয়াটওয়াশ করে দারুণ ছন্দে রয়েছে নাজমুল শান্তর দল। তবে টাইগারদের সামনে এবারের ভারত চ্যালেঞ্জ কেমন হবে, সেটি নিয়েই চলছে নানা পর্যালোচনা। এদিকে এই সিরিজে দুই দল তাকিয়ে রয়েছে বেশকিছু রেকর্ডের দিকে।

বাংলাদেশ টেস্ট ক্রিকেটের মর্যাদা পাবার পর এখন পর্যন্ত ভারত ও দক্ষিণ আফ্রিকাকেই হারাতে পারেনি। ফলে এই সিরিজে একটি ম্যাচ জিতলে সেই গেরো কাটবে টাইগারদের। তার সঙ্গে টেস্টে দশ দলের বিপক্ষে জয়ের দেখা পাবা সাকিব-শান্তরা। এদিকে এই  সিরিজে ২০০ উইকেটের মাইলফলকের সামনে তাইজুল ইসলাম।

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে একমাত্র ২০০ উইকেট আছে অলরাউন্ডার সাকিব আল হাসানের। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এই মাইলফালকের সামনে তাইজুল। ভারত সিরিজে আর মাত্র ৫টি উইকেটে পেলেই এই মাইলফলক স্পর্শ করতে পারবেন বাঁহাতি এই স্পিনার।

এদিকে বাংলাদেশের সব ফরম্যাট মিলিয়ে রানের তালিকায় সবার ওপরে তামিম ইকবাল। ভারতের বিপক্ষে এই টেস্টে সিরিজে আর মাত্র ৯ রান করলে তামিমকে পিছনে ফেলে সর্বোচ্চ রানের মালিক নিজের করে নেওয়ার সামনে মুশফিক। বর্তমানে এই তালিকায় শীর্ষে থাকা তামিমের রান ১৫,১৯২। আর দ্বিতীয়তে থাকা মুশফিকের রান ১৫,১৮৪।

অপরদিকে চতুর্থ বাংলাদেশি হিসেবে ৩০০ উইকেটের ক্লাবে যাওয়ার সামনে রয়েছে মেহেদী হাসান মিরাজ। ভারত সিরিজে সাত উইকেট পেলেই এই রেকর্ড গড়বেন টাইগার এই অলরাউন্ডার। সকিব আল সর্বোচ্চ ৭০৮ উইকেটের মালিক। ৩৮৯ উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন মাশরাফি বিন মর্তুজা। ৩২৩ উইকেট নিয়ে তিন নম্বরে আছেন মোস্তাফিজুর রহমান।

এছাড়া বাংলাদেশ সিরিজে ৬ উইকেট পেলে ভারতের হয়ে ১৩তম বলার হিসেবে তিন সংস্করণের ক্রিকেটে ৩০০ ক্লাবের দলে না লেখাবেন স্পিনার কুলদীপ যাদব। এদিকে বিরাট কোহলি দ্রুততম ব্যাটার হিসেবে ২৭ হাজার রানের রেকর্ডের সামনে এই সিরিজে। আর মাত্র ৫৮ রান করলেই এই কীর্তি গড়বেন। বার্তমানে ২৬৯৪২ রান নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন কিং কোহলি। তিন সংস্করণে সর্বোচ্চ রানসংখ্যায় কোহলির ওপরে আছেন শুধু শচীন টেন্ডুলকার ৩৪৩৫৭ রান নিয়ে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত এই টেস্ট সিরিজে অনন্য এক রেকর্ডের সামনে ভারত। দেশের ক্রিকেট ইতিহাসে কখনও তাদের জয়ের সংখ্যা হারকে পেছনে ফেলতে পারেনি। বাংলাদেশের বিপক্ষে জিতলে এই পরিসংখ্যানে বদল আনতে পারে। এখন পর্যন্ত ৫৭৯ টেস্ট খেলেছে ভারত। জয় ও পরাজয় বর্তমানে সমানে সমান ১৭৮টি করে। ২২২ ম্যাচ ড্র এবং একটি টাই। বাংলাদেশের বিপক্ষে ১৯ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া ম্যাচ জিতলে প্রথমবার হারের চেয়ে তাদের জয়ের সংখ্যা বেশি হবে।
RELATED ARTICLES
Continue to the category

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments